রাইড শেয়ারিং অ্যাপ

রাইড শেয়ারিং অ্যাপ

রাইডক্স  বাংলাদেশের অন্যতম রাইড শেয়ারিং অ্যাপ । এটি অফিশিয়াল ভাবে ২০১৯ সালে থেকে যাত্রা শুরু করছে। মূলত এটি একটি ইন্টারন্যাশনাল কোম্পানি।  বাংলাদেশে এই কোম্পানি সর্বোচ্চ সংখ্যক পরিবহন নিয়ে পরিবহন সেবা দেয়ার লক্ষ্যে যাত্রা শুরু করেছে। এটি বাংলাদেশের প্রতিটা জেলায় আধুনিক পরিবহন সেবা দেয়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। ইতিমধ্যে রাইড শেয়ারিং ঢাকা , রাইড শেয়ারিং বগুড়া, রাইড শেয়ারিং ময়মনসিংহে আমাদের সার্ভিস শুরু হয়ে গেছে এবং শীঘ্রই যে সব জেলাতে যাচ্ছে রাইডক্স গাজীপুর, নাটোর, রংপুর, টাঙ্গাইল, বরিশাল, সিলেট।

জেলা পর্যায়ে রাইড শেয়ারিং অ্যাপ Rideox

মানুষের দৈনন্দিন যাতায়াত ব্যবস্থা কে আরও সহজ করার জন্য রাইড শেয়ারিং অ্যাপ গুলো কাজ করে থাকে।  কিন্তু বাংলাদেশের সকল জেলার মানুষ এ সুবিধা ভোগ করতে পারে না।  রাইডক্স এমন সকল জেলা পর্যায়ে রাইড শেয়ারিং এর সুবিধা গুলো নিয়ে যাচ্ছে যে সকল জেলার মানুষ এ সুবিধাগুলো ভোগ করার সুযোগ পাচ্ছে না। প্রতিটা জেলায় এজেন্ট নিয়োগ দেয়ার মাধ্যমে আধুনিক রাইড শেয়ারিং ব্যবস্থা নিশ্চিত করতে যাচ্ছে। বাংলাদেশে এই প্রথম কোন রাইড শেয়ারিং কোম্পানি 64 টি জেলা নিয়ে কাজ শুরু করতে যাচ্ছে ।

রাইড শেয়ারিং অ্যাপ ডাউনলোড লিঙ্ক

রাইড শেয়ারিং অ্যাপ ডাউনলোড লিঙ্ক Google Play
রাইড শেয়ারিং অ্যাপ ডাউনলোড লিঙ্ক Apple store

ড্রাইভার অ্যাপটি ডাউনলোড করুন

রাইডক্স এ কি কি পরিবহন থাকবে

বাংলাদেশের সর্বোচ্চ সংখ্যক এবং সর্বোচ্চ প্রকার যানবাহন নিয়ে  কাজ করতে যাচ্ছে রাইডক্স।  5 ধরনের পরিবহন সেবা দেবে  রাইডক্স । এগুলো হলো :

1. Bike Ride share :

দ্রুত এবং কম সময়ে গন্তব্যে পৌঁছানোর জন্য যাত্রীরা বাইক ব্যবহার করে থাকে । অ্যাপের মাধ্যমে একজন যাত্রী নিজের লোকেশন এ থেকেই pick and Drop  রিকোয়েস্ট Rideox app এ পাঠালে    এ কজন bike rider পৌঁছে যাবে তার লোকেশনে।  বিশেষ মুহূর্তে,  যানজটে আটকে গেলে,  জরুরি কাজে , দ্রুত গন্তব্যে পৌঁছাতে সাহায্য করবে Rideox bike.

2. Car Ride :

Car Ride share

রাইড শেয়ারিং পরিবহন সেবার অন্যতম পরিবহন হলো কার । সত্তাধীকারি গাড়ি রাইডক্স  এ নিবন্ধন করা থাকে এবং দ্রুত গন্তব্যে যাওযার জন্য যাত্রীরা রাইডক্স কারে রিকুয়েস্ট পাঠিয়ে এ সকল গাড়ি ব্যবহার করতে পারে।  বাইরের বিরূপ আবহাওয়া থেকে বাঁচতে এবং আরামে গন্তব্যে পৌঁছানোর জন্য Rideox Car  ব্যবহার করতে পারে যাত্রীরা । স্মার্টফোন, ইন্টারনেট এবং অ্যাপের সাহায্যে যাত্রা এখন আরও সহজ  Rideox Car  এ।

3. CNG Ride: 

CNG Ride share

একাধিক যাত্রী দ্রুত গন্তব্যে পৌঁছানোর জন্য Rideox app এর ব্যবহার করে থাকে। Rideox app এ সিএনজি পাওয়া খুবই সহজ।  যাত্রীকে সিএনজি স্টেশন বা মেইন রোডে CNG এর জন্য অপেক্ষা করতে হয় না।  অ্যাপের মাধ্যমে নিজের অবস্থানে থেকেই সিএনজি ডেকে নিতে পারে খুব সহজেই। 

4. Micro Ride:

micro ride

এক জেলা থেকে অন্য জেলায় অর্থাৎ দূর গন্তব্যে ভ্রমণের জন্য যাত্রীরা পাচ্ছে Rideox Micro.  একত্রে পরিবারের সকলকে নিয়ে টুর অথবা আপনজনদের নিয়ে দূরে ঘুরতে যাওয়ার জন্য মাইক্রো ভাড়া করার ঝামেলা কমাতেই  রাইডক্স মাইক্রো সাথে থাকছে । রিকুয়েস্ট পাঠিয়ে তৎক্ষণাৎ মাইক্রো পাওয়া যায় ‘ভ্রমণ এখন শুধু আনন্দের ‘ এ লক্ষ্য নিয়ে কাজ করছে Rideox. 

5.Ambulence :

ambulance ride

রোগীকে দ্রুত হাসপাতালে পৌঁছানোর জন্য Rideox Ambulance সর্বদা হাজির।  জরুরী মুহূর্তে রোগীকে যথাসম্ভব দ্রুত গন্তব্যে পৌঁছে দেবে এটা।  রাইডক্স  অ্যাম্বুলেন্সে মানুষ খুব সহজে নিকটস্থ হাসপাতাল এর ঠিকানা এবং এম্বুলেন্স পেয়ে যাবে।

আপনি কেন রাইডক্স এর উপর আস্থা স্থাপন করবেনঃ

  • সারা দেশে রাইডক্স একটি  বৈপ্লবিক অবস্থান নিয়ে জনগণের দোরগোড়ায় পরিবহন সেবা পৌঁছে দিতে যাত্রা শুরু করেছে। আপনিও এর অংশীদার হয়ে নিজেকে সাফল্ল্যের পথে এক ধাপ এগিয়ে নিন।  
  • বেকার সমস্যার সমাধানে রাইডক্স আগ্রনি ভূমিকা পালন করবে। রাইডক্স সারাদেশে এজেন্ট নিয়োগ দিচ্ছে যা বাংলাদেশে এবারই প্রথম। এজেন্ট, সাব-এজেন্ট ও ড্রাইভার নিয়োগের মধ্য দিয়ে রাইডক্স অগণিত যুবকদের কর্মসংস্থান সৃষ্টি করবে। 
  • রাইডক্স এর রাইডাররা নিজের ইচ্ছা মত রুট নির্বাচন করতে পারবে যার ফলে আপনি আপনার পছন্দের এলাকাতে রাইড শেয়ার করে সহজে আয় করতে পারবেন। 
  • রাইডক্স সর্বচ্চ  সংখ্যক যানবাহন নিয়ে পরিবহণ সেবা প্রদান করতে প্রতিজ্ঞাবদ্ধ যার ফলে রাইডক্সই দেশজুড়ে সবচেয়ে বেশি সংখ্যক ড্রাইভারদের কর্মসংস্থানের ব্যাবস্থা করবে।
  • রাইডক্স এর এজেন্টরা ড্রাইভার দের যেকোনো প্রয়োজন, সুবিধা-আসুবিধা বিবেচনায় রেখে দ্রুত সিদ্ধান্ত প্রদান করতে প্রতিজ্ঞাবদ্ধ যার ফলে নির্ভরশীল ও বিশ্বস্ত মানুষের অধিনে থেকে আয় এর সুযোগ ঘটবে। 

পরিশেষ :

Rideox রাইড-শেয়ারিং এ  একটি ভিন্নধর্মী তুলনা হতে যাচ্ছে। বাংলাদেশের সকল জেলা পর্যায়ে উন্নত পরিবহন সেবা দেয়ার লক্ষ্যে সামনে এগিয়ে যাচ্ছে রাইডক্স । এটী মানুষের দৈনন্দিন যাতায়াত করবে আরো দ্রুত বাঁচাবে সময় এবং নিরাপত্তা নিশ্চিত করবে শতভাগ।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *